ইস্টবেঙ্গল আইএসএলে না খেললে কি করবেন তারকা প্লেয়াররা? উৎকণ্ঠায় সমর্থকরা। রইলো জবাব।

Published by BADGEB Admin on

Last Updated 2:56 PM 30th May 2020 .

প্রথম লাইনেই পরিষ্কার করে বলে দি, আমরা কিন্তু কখনোই বললাম না ইস্টবেঙ্গল আইএসএল খেলবেনা। আমাদের দৃঢ় বিশ্বাস ইস্টবেঙ্গল আইএসএলে খেলবে। প্রতিবেদনটি লেখার মূল উদ্দেশ্য হলো প্লেয়ারদের সাথে প্রি-কন্ট্রাক্টে ঠিক কি ধরণের চুক্তি হয়েছে সেটা সবার সামনে পরিষ্কার করে দেওয়া।

ইস্টবেঙ্গল সমর্থকরা বহু বছর বাদে খুশি হয়েছেন তাদের দল নিয়ে। বিদেশি এখনো সই না হলেও জাতীয় পর্যায় নামকরা কিছু প্লেয়ার ইতিমধ্যেই সই করে দিয়েছেন লাল-হলুদে। সমর্থকরা মাঠে গিয়ে তাদের খেলা দেখতে মুখিয়ে আছে। ঠিক তখনই এক শ্রেণীর সমর্থক চুক্তিগুলোর বৈধতা নিয়ে প্রশ্ন তুলে বাকিদের মধ্যে আশঙ্কা তৈরি করার চেষ্টা করছেন। এখানেই আমরা আমাদের পাঠকদের পরিষ্কারভাবে জানাতে চাই প্রত্যেক প্লেয়ারের চুক্তি নিয়ে দুটো বিষয় :

১) এখনো পর্যন্ত ঘোষিত হয়েছে যে সকল প্লেয়ারের নাম তারা প্রত্যেকেই ১০০% লাল-হলুদের সাথে চুক্তিবদ্ধ হয়ে গেছেন। প্রি-কন্ট্রাক্ট ক্যান্সেল করে দিতে পারে প্লেয়াররা বা এই ধরণের ভুয়ো খবরে কর্ণপাত করবেন না। প্লেয়াররা চাইলেও আর কোনোভাবেই এই চুক্তিভঙ্গ করতে পারবেনা যদি না লাল-হলুদের দেওয়া কোনো শর্ত টিম ম্যানেজমেন্ট ক্যান্সেল করে। ১লা জুন থেকেই প্রত্যেকে আসল কন্ট্রাক্ট ফর্মে সই করতে শুরু করে দেবে।

২) ইস্টবেঙ্গল ধরুন কোনো কারণে আইএসএল খেললো না শেষ মুহূর্তে, সে ক্ষেত্রে কোনো ভারতীয় প্লেয়ার চুক্তি ভেঙে বেরিয়ে যেতে পারবেনা। শুধু মাত্র একজন ভারতীয় প্লেয়ারই আছেন যিনি ‘আইএসএল খেললে তবেই দলে থাকবেন নাহলে চুক্তিভঙ্গ করে বেরিয়ে যেতে পারেন’ এই চুক্তিতে সই করেছেন (নাম প্রকাশ করা যাবেনা অনিবার্য কারণে)। বাকি আর কোনো ভারতীয় প্লেয়ারের চুক্তিতেই কোনো নির্দিষ্ট টুর্নামেন্টর উল্লেখ নেই।

তাই ইস্টবেঙ্গল যে লীগের খেলুক, ভারতীয় স্কোয়াড অন্তত একই থাকবে লাল-হলুদের।

0 Shares
Copy link
Powered by Social Snap