নেরকা ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ! রাগ উগরে দিলেন টিম ম্যানেজমেন্টের উপরে…

Published by BADGEB Admin on

Last Updated 7:41 PM 9th December 2019 .

শেষ কিছুদিন যে কি পরিস্তিতি যাচ্ছে ইস্টবেঙ্গল দলটার এবং কি মাত্রায় ধকল যাচ্ছে সেটা কারুর জানতে বাকি নেই… দীর্ঘ যাত্রাগুলো কে প্লেয়ারদের উপরে কতটা প্রভাব ফেলছে সেই নিয়ে মুখ খুললেন আজকে ইস্টবেঙ্গল কোচ। তিনি বলেন, “মডার্ন ফুটবলে দলের পারফরম্যান্স অনেকটা নির্ভরশীল হয়ে ম্যানেজমেন্টের ব্যবস্থাপনার উপরে। সঠিক সময় যাত্রা, সঠিক হোটেল এবং সঠিক সময় খাওয়া দাওয়া এগুলো প্রচন্ডভাবে পারফরম্যান্সের উপরে এবং সেই দিকে একদমই তিনি খুশি নন। এবং এগুলো ঠিকঠাক না হওয়ার ফলে দলের খেলা ৫০% পর্যন্ত নষ্ট হতে পারে!” এটা থেকেই বোঝা যাচ্ছে কতটা ক্ষুব্ধ তিনি, এমনিতে তেমন কিছু বলেন না কখনোই, মানিয়ে নেওয়ার চেষ্টা করেন পরিস্থিতির সাথে কিন্তু এবার হয়তো তারও ধৈর্যের বাদ ভেঙে গেছে। আর ক্ষুব্ধ হবেনই বা না কেন, যার জন্য তিনি অক্লান্ত পরিশ্রম করলে ২-৩ মাস ধরে সেই খেলাই যখন এলো তখন তিনি নানান বহিরাগত সমস্যার জন্য দলকে প্রস্তুত করতে পারছেন না।

ক্লান্তির ছাপ যে চোখে মুখে স্পষ্ট সেটা দেখেই বোঝা যাচ্ছে প্লেয়ার থেকে কোচ সবাইকে দেখে। এবং কোয়েসের এই একের পর এক ভুলের নবতম সংযোজন, ১৪ তারিখের ম্যাচ যেটা ট্রাউয়ের সাথে সেটা ইমফল থেকে সরিয়ে কল্যাণী করা। ১০ তারিখ খেলার পরে দল অনায়াসে ৩ দিন বিশ্রাম করতে পারতো ইমফলে, করে নামতো তরতাজা হয়ে কিন্তু তা না করে খেলা কল্যানীতে করায় আবার পুরো দলকে জার্নি করে আসতে হবে কলকাতায় যেটার কোনো প্রয়োজনই ছিলোনা।

এই যদি ম্যানেজমেন্টের অবস্থা হয়, তাহলে ভালো খেলা আশা করাই বৃথা সমর্থকদের। কিন্তু আগেরবার নতুন আসার পরেও তো এইসব সমস্যাগুলো হয়নি, তাহলে দেড় বছরের অভিজ্ঞতা থাকার পরেও কেন হচ্ছে এই সমস্যা? এটা কি শুধুই অভিজ্ঞতার অভাব নাকি কস্ট কাটিংয়ের ফলাফল? কোয়েসের উপর চাপ কিন্তু বাড়ছে! আর সমর্থকদের বাড়ছে হতাশা!


0 Comments

Leave a Reply

0 Shares
Copy link
Powered by Social Snap