কোন স্প্যানিশ কোচের সাথে কথা চালাচ্ছে ইস্টবেঙ্গল?

Published by BADGEB Admin on

Last Updated 10:46 AM 17th May 2020 .

ইস্টবেঙ্গল পরের মরশুমে আইএসএলে খেলবে না আই লিগে সেটা এখনো সিদ্ধান্ত না হলেও, ক্লাব দল-গঠনের কাজ বেশ মনোযোগ দিয়েই করছে। ইতিমধ্যেই কর্তারা ২০জন দেশীয় ফুটবলার সই করিয়ে নিয়েছেন পরের মরসুমের জন্য। এবার তাদের লক্ষ কোচ নির্ধারণ এবং সেটা নিয়েই তলে তলে লাল-হলুদ কর্তারা প্রস্তুতি শুরু করেছেন।

ইস্টবেঙ্গল ক্লাব কর্তারা শেষ এক মাস ধরে কথা চালাচ্ছেন ফার্নান্দো সান্তিয়াগো ভেরালার সাথে। আর্জেন্টিনায় জন্ম হলেও তিনি বর্তমানে স্পেনের নাগরিক।

ইস্টবেঙ্গলের পক্ষ থেকে অফার আছে গত মরসুমে গোকুলামের হট সিট সামলানো কোচের কাছে। তাকে বারংবার অফার করা হলেও তিনি এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেননি। যদিও গোকুলাম চায় তাকে রেখে দিতে পরের তিন বছরের জন্য তবে তিনি আর গোকুলামে থাকতে ইচ্ছুক নন। আসতে আসতে তিনিও ইস্টবেঙ্গলের বিষয় আগ্রহী হয়ে পড়ছেন আর তার জন্যই সমীকরণটা মিলে যাওয়ার সম্ভবনা তৈরি হয়েছে।

৪৬ বছরের এই স্প্যানিশ কোচের গোকুলাম ছাড়াও স্প্যানিশ ক্লাব সিএফ গাভা সামলানোর অভিজ্ঞতা আছে। বিস্ময়কর এক ঘটনা হলো তিনি বিদেশি কোচ হলেও তার স্যালারি মানে তার আর্থিক চাহিদা অদ্ভুত রকমের কম হয় চিরকালই, যা বিদেশি তো বটেই যেকোনো দেশীয় কোচের থেকেও কম। তার প্রধান চাহিদা বলতে শুধুই একটা ভালো পরিবেশ এবং কর্ম স্বাধীনতা। লং টার্ম ভিশন প্ল্যান করে কাজ করতে পছন্দ করেন এই কোচ, গেম স্টাইলও বেশ আকর্ষণীয়, পছন্দ করেন আক্রমনাত্মক ফুটবল খেলতে। তার কোচিং কেরিয়ার মারাত্মক আকর্ষণীয় না হলেও, তার অধীনে থাকা যেকোনো দলই ভালো ফলাফল করে এসেছে।


0 Comments

Leave a Reply

0 Shares
Copy link
Powered by Social Snap