ইস্ট বেঙ্গল কি এবার ISL খেলবে? ঠিক কি কি সম্ভাবনা রয়েছে?

Published by Sabyasachi C on

Last Updated 3:26 PM 19th March 2020 .

ইস্ট বেঙ্গল কি আগামী মরশুমে ISL খেলবে? এই প্রশ্নটির উত্তর এখন লাখ-লাখ লাল হলুদ অনুগামীদের ভাবাচ্ছে! পড়শী ক্লাব মোহন বাগান যখন এটিকের সাথে মিশে গেছে এবং পরের বছর যৌথ ভাবে ISL খেলবে সেখানে দাঁড়িয়ে ইস্ট বেঙ্গল সমর্থকরা কিছুটা আশঙ্কাতেই রয়েছেন৷ কিন্তু ইস্ট বেঙ্গল ক্লাব যে তরীঘড়ি করে যে ISL খেলার জন্যে বদ্ধপরিকর হয়েছে সেটা ক্লাবের শীর্ষ কর্তাদের মিডিয়ার সামনে বার বার ISL খেলার দাবি থেকেই পরিষ্কার৷ তারা বার বার বলেছেন যে ইস্ট বেঙ্গল ক্লাব ISL খেলবে এবং নিজের নামেই খেলবে!

ইস্ট বেঙ্গল ক্লাবের ISL খেলার জন্য যা যা বাধা রয়েছে সেগুলো যদি আমরা তুলে ধরি তার মধ্যেয়ে সবার আগে হবে নতুন ইনভেস্টর খুঁজে আনা৷ Quess এর সাথে ইস্ট বেঙ্গল ক্লাবের গাঁটছড়া ছিন্ন হওয়ার পর নতুন কোনো সংস্থার সাথে নিযুক্ত হওয়া এবং সময়ের মধ্যেয়ে ISL এর bidpaper তুলে জমা দেওয়া, এটাই এখন সবথেকে প্রধান চ্যালেঞ্জ হবে ইস্ট বেঙ্গল কর্মকতাদের।

ইস্ট বেঙ্গল অনুগামীদের জন্যে কিছুটা ভালো খবর যে গতকাল AIFF এর শীর্ষকর্তা কুশল দাস জানিয়েছে যে ইস্ট বেঙ্গল ক্লাব যদি ISL এর সব শর্ত পূরণ করতে পারে তাহলে তাদের কোনো বাধা নেই আগামী মরশুম থেকেই ISL খেলার। এই শর্ত প্রযোজ্যের মধ্যেয়ে একটা খুব গুরুত্বপূর্ণ বিষয় হল 5 বছর এর ব্যাংক গাররান্টী দেওয়া যেটা পূরণ করার জন্যে ইস্ট বেঙ্গল ক্লাবকে নতুন ইনভেস্টর খুব শীঘ্রই খুঁজে আনতে হবে।

Quess Corp. এর শীর্ষ কর্তা সুব্রত নাগ আগেই চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে যে 31 May এর পর ইস্ট বেঙ্গল ক্লাব এর হাতেই ফুটবল বিভাগএর সব দ্বায়িত্ব ফিরিয়ে দেওয়া হবে, তারা আর কোনো ভাবে ইস্ট বেঙ্গল ফুটবল টিম এর দ্বায়ীত্বে থাকবেনা। সেই অনুযাই ইস্ট বেঙ্গল কর্মকর্তারা আগামী মরশুমের জন্যে দল তৈরির কাজ এ হাত দিয়েছেন। সূত্রের অনুযাই 6-7 জন ভারতীয় ফুটবলারের সাথে তারা ইতিমধ্যেই মৌখিক ভাবে পাকা কথা বলে রেখেছেন এবং ISL খেলার সরকারীভাবে ঘোষণার পর্বেই এই সমস্ত ফুটবলার দের সাথেও চুক্তি ঘোষণা করা হবে।

ইস্ট বেঙ্গল ক্লাব শতবর্ষের ব্যর্থতা ঢাকার জন্যে বদ্ধপরিকর পরের মরশুমে যে কোনো ভাবেই ISL খেলার এবং ভালো মানের টিম তৈরির কাজ এ ইতিমধ্যেই নেমে পড়েছে। প্রাক্তন ফুটবলার ভাইচুং ভুটিয়া কেও নিযুক্ত করা হয়েছে technical advisor হিসেবে যাতে টিম তৈরির ক্ষেত্রে তার পরামর্শ নেওয়া যায়।

এই সব কিছুই পরিষ্কার করে দিচ্ছে যে ইস্ট বেঙ্গল ক্লাব পরের মরশুম থেকেই ISL খেলার জন্যে সব রকম চেষ্টাই চালাচ্ছে। লাল হলুদ অনুগামীদের জন্যে সুখবর হয়তো খুব শীঘ্রই আসবে এবং আর কিছুদিনের মধ্যেই সব প্রশ্নের উত্তরও পরিষ্কার হয়ে যাবে।


0 Comments

Leave a Reply

0 Shares
Copy link
Powered by Social Snap