ইস্টবেঙ্গলের সামনের মরসুমের দলগঠন নিয়ে বর্তমান পরিস্থিতি অনুযায়ী বিশাল ট্রান্সফার আপডেট!

Published by BADGEB Admin on

Last Updated 2:04 PM 12th April 2020 .

দলগঠনের বাজারে ইস্টবেঙ্গলের থেকে বেশি চ্যালেঞ্জ যে অন্য কোনো দলের সামনে নেই সেটা বলাই বাহুল্য কারণ ইস্টবেঙ্গলই বর্তমানে একমাত্র দল যারা আই-লীগ থেকে আইএসএল খেলার জন্য প্রস্তুতি নিচ্ছে। বিশ্বস্ত সূত্রে খবর ইস্টবেঙ্গল কর্তারা সকল ফুটবল প্লেয়ার এজেন্টের সাথে কথা বলছেন, ইস্টবেঙ্গল আইএসএল খেলবে এটা জানিয়েই।

এবার যে সকল প্লেয়ারের সাথে এখনো পর্যন্ত কথা হয়েছে বা যাদের নাম ভেসে উঠছে তাদের চুক্তির বিষয়ে কোন পরিস্থিতি দাঁড়িয়ে তার হিসাব দিতে চলেছি আমরা। আমরা মত পাঁচ ভাগে ভাগ করেছি এই চুক্তি সংক্রান্ত বিষয়টিকে।

প্রথমত, যারা অফার পাওয়ার কথা স্বীকার করলেও প্রত্যাখ্যান করেছেন অফার (Chapter closed) – জবি জাস্টিন, জেজে লালপেকলুয়া, রচাজেলা, প্রণয় হালদার, প্রীতম কোটাল, প্রবীর দাস।

দ্বিতীয়ত, যাদের সাথে যোগাযোগ করা হলে তারা যেকোনো রকমের অফার পাওয়ার কথা অস্বীকার করেছেন (Disagreed about receiving any offers yet) – ডানমাবাইয়া রালতে, সিকে ভিনিত, ধনাচন্দ্রা, পাপা বাবা, নাওরেম, বেতিয়া, মুনজ, দেবজিত মজুমদার, সঞ্জু প্রধান।

তৃতীয়ত, যারা অফার পাওয়ার কথা স্বীকার করে নিলেও কোনো সিদ্ধান্ত এখনো নেননি এবং অপেক্ষা করতে বলেছেন কর্তাদের (On Hold) – চুলোভা, আশুতোষ মেহেতা, জায়েস রানে, ইউজেনসন লিংডো, সেহনাজ সিং, আন্ট (ভবানীপুর), রাফাইল ক্রিভেলারো, সার্থক গলুই।

চতুর্থ, যারা আসবে মোটামুটি ধরে নেওয়াই যায় কারণ চুক্তি যেকোনো সময় হওয়ার যেতে পারে (Almost Done) – বিকাশ জাইরু, নবীন গুরুং, শঙ্কর রায়, মহাম্মাদ রফিক।

পঞ্চম, যাদের চুক্তি হয়ে গেছে সরকারিভাবে ঘোষণা হলেও বা না হলেও যাদের আসাটা কনফার্ম (Deal Done) – দিল্লীরাম সন্যাসী, বলবন্ত সিং, অমিড সিং।

বর্তমানে বারোই এপ্রিল দাঁড়িয়ে এই হলো প্রোগ্রেস দলগঠনের। তবে যে নামগুলো নিলাম তার বাইরেও আরো দশ-বারোটা প্লেয়ারের সাথে আলোচনা চলছে যে নামগুলো এখনো প্রকাশ্যে আসেনি তাই সেগুলোকে আড়ালেই রাখা হচ্ছে চুক্তির সুবিধার্থে। বর্তমান দল থেকে ঠিক ক’জনকে রাখা হবে সেটা নির্ধারণ করছে ট্রান্সফার মার্কেট থেকে কতটা টার্গেট পূরণ হচ্ছে কর্তাদের তার উপরে ভিত্তি করে।


0 Comments

Leave a Reply

0 Shares
Copy link
Powered by Social Snap