ইস্টবেঙ্গল কি ISL খেলবে? পরিস্তিতি কোনদিকে এগোচ্ছে?

Published by BADGEB Admin on

Last Updated 1:56 PM 26th February 2020 .

ভারতীয় ফুটবলে এখন সব চেয়ে আলোচ্য বিষয়ের অন্যতম ইস্টবেঙ্গল ক্লাব কি এবারে ISL খেলবে। আলোচনা, চর্চা সর্বত্র এই বিষয় এবং চিরপ্রতিপক্ষ যেহেতু ATK র সাথে মিলে গিয়ে ISL খেলবে বলে সিদ্ধান্ত হয়ে গেছে তখনই চিন্তা কয়েকগুণ বেড়ে যায় ইস্টবেঙ্গল সমর্থকদের।

বর্তমানের বিনিয়োগকারী সংস্থা যে মে মাসেই বিদায় নিচ্ছে সেটা সবাই জানেন। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ইস্টবেঙ্গল ক্লাব কর্তাদের উপরে চাপ খুব বেশি থাকলেও সমর্থকরা খুশি হতেই পারেন এই শুনে যে কর্তারা পরবর্তী বিনিয়োগকারী সংস্থার সন্ধান পেয়ে গেছেন।

আমাদের পাওয়া খবর অনুযায়ী ইস্টবেঙ্গল কর্মকর্তারা দৃঢ় প্রতিজ্ঞ এই বছর ইস্টবেঙ্গলের ISL খেলার বিষয়। সূত্রের পাওয়া খবর অনুযায়ী ইস্টবেঙ্গল এই মরশুমে একটা প্রধান বিনিয়োগকারী সংস্থার সাথে আরো পাঁচটা কো-স্পন্সর নিয়েই ISL খেলতে নামবে।

আই লীগ খেলার থেকে আইএসএলে খেলার ক্ষেত্রে অনেক বেশি অর্থের প্রয়োজন এটা কারুরই অজানা নয়। সেটা বুঝেই ইস্টবেঙ্গল দলগঠন ক্ষেত্রে এবছরে ৪০-৪২ কোটি টাকার অর্থের যোগানের টার্গেট করেই এগোচ্ছেন কর্মকর্তারা। এবং শুধুই অর্থের যোগান নয়, বর্তমান মরশুম শেষ না হলেও সামনের মরশুমের দলগঠনের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে লালহলুদের অন্দরে।

এন্ট্রি ফি ১৫ কোটির বাইরে, দল গঠনের জন্য ২০ কোটি ব্যবহার করা হবে (ISL এর দলগঠনের জন্য সর্বোচ্চ ১৭.৫ কোটি ব্যবহার করা যায় নিয়ম অনুযায়ী একজন স্টার প্লেয়ারের স্যালারি বাইরে) এবং বাকি অর্থ ব্যবহৃত হবে কোচিং স্টাফ এবং যুব দলগুলো তৈরির ক্ষেত্রে।

এই খবরগুলো পাওয়ার থেকে এটাই বোঝা যাচ্ছে যে ইস্টবেঙ্গলের ISL খেলা শুধু সময়ের অপেক্ষা এবং বাংলা নববর্ষের আগেই এই ঘোষণা হওয়ার কথা। এবং ইস্টবেঙ্গল সমর্থকরা যে খবরে সব থেকে বেশি স্বস্তি পেতে পারেন সেটা হলো মোহনবাগানের পথে না হেঁটে কোনো রকম অন্য ISL খেলা দলের সাথে মারজারের সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছেন কর্মকর্তারা।

0 Shares
Copy link
Powered by Social Snap