সাফল্যের সাথে অনুষ্ঠিত হলো BADGEB FAMILY PICNIC 2019

Published by BADGEB Admin on

Last Updated 2:03 PM 17th January 2019 .

BADGEB ফ্যামিলি পিকনিকে উপস্থিত সকলে এক ফ্রেমে

গত 13ই জানুয়ারী অর্থাৎ রবিবার বাদুর টিউলিপ গার্ডেনে অনুষ্ঠিত হয়ে গেল ইস্টবেঙ্গল ফ্যানস ক্লাব “বাংলার অহংকার দেশের গৌরব ইস্টবেঙ্গল ফ্যান্স ক্লাব” (ব্যাডজেব) এর বার্ষিক বনভোজন অনুষ্ঠান। উপস্থিত ছিলেন পঁয়ষট্টি জন সদস্য /সদস্যা এবং আরো বহু ইস্টবেঙ্গলিয়ান ও তাদের পরিবারবর্গ।

ফ্যান বেস মূলত নিউব্যারাকপুর হলেও উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ, মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ কলকাতা, বারাসত, মধ্যমগ্রাম, হাওড়া, বালি, দক্ষিনেশ্বর আর অনান্য অঞ্চলের ইস্টবেঙ্গলিয়ানরা। নাচে, গানে, আড্ডাতে, ক্রীড়া অনুষ্ঠান এবং সর্বোপরি ইস্টবেঙ্গল সংক্রান্ত আড্ডাতে পুরো পিকনিকের আবহ ছিল আনন্দময়।

সদস্যদের উৎসাহ এবং উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। সর্বপ্রথম পিকনিক শুরু হয় প্রাতরাশ দ্বারা। হয় পিকনিকে উপস্থিত সদস্য/সদস্যা দের ভিতর ক্রীড়ানুষ্ঠান। তারপর বছরের সেরা মেম্বার এবং ক্রীড়ানুষ্ঠানের বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ইতিমধ্যে স্নাকস বিতরণ শুরু হয়ে যায়। সদস্যরা যে যার মতো নিজেদের মতো করে উপভোগ করতে শুরু করে। যুবকবৃন্দ নিজেদের ভিতর ফুটবল খেলা শুরু করে। কচিকাচারা গার্ডেন সংলগ্ন পার্কে গিয়ে নিজেদের মধ্যে খেলায় মেতে ওঠে।

অনুষ্ঠানে আসা পরিবারবর্গ নিজেদের ভিতর পরিচয় পর্ব সেরে নেন।বয়োজ্যেষ্ঠ সদস্যগন নিজেদের ভিতর মেতে ওঠেন নিখাদ নির্ভেজাল আড্ডায়। ক্যামেরাম্যানদের সৌজন্যে দারুন সমস্ত চিত্র ওঠা শুরু হয়ে গেছে ততক্ষণে। সদস্যাগন জয়ধ্বনি দিয়ে ওঠেন মাতৃসম ইস্টবেঙ্গল ক্লাবের নামে। সমবেত কন্ঠধ্বনিতে মাঝে মাঝে মনে হচ্ছিল এক টুকরো লেসলি ক্লডিয়াস সরনী বা যুবভারতী ক্রীড়াঙ্গন উঠে এসেছে টিউলিপ গার্ডেনে। তারপর শুরু হয় মধ্যাহ্নভোজন পর্ব। সারাদিন হইহুল্লোড়ের পরেও সদস্য/সদস্যাদের ভিতর এনার্জির কোনো ঘাটতি ছিল না। ব্যাডজেবের প্রতিষ্ঠাতা সদস্য অরিত্র দাস জানালেন আমাদের কে যে পিকনিক ছাড়াও আরো বহু সমাজ কল্যাণমূলক অনুষ্ঠান আর ফুটবল টুর্নামেন্ট করার উদ্যোগ নিচ্ছে ব্যাডজেব এই বছরে।

পিকনিকের আনন্দানুষ্ঠানের মাঝেও সবাই ভীষণ ভাবে মিস করছিল প্রয়াত ব্যাডজেব প্রেসিডেন্ট অর্ণব বাসুকে। তার মতো প্রানোচ্ছোল একজন পুরুষের অভাব যে অপূরনীয় সেটা সকলের মুখেই বারবার ফিরে ফিরে আসছিল। সর্বশেষে সদস্য/সদস্যাগন একে একে নিজেদের গন্তব্যের দিকে রওনা দেন একটাই দাবী নিয়ে। আসছে বছর আবার হবে এবং আরো বড় করে হবে ব্যাডজেব পিকনিক।


1 Comment

Debargha Chatterjee · 17th January 2019 at 2:56 PM

অসাধারন লেখা, এইরকম উপভোগ্য অনুষ্ঠান আরোও চাই।

Leave a Reply

0 Shares
Copy link
Powered by Social Snap