আজ গোয়ায় কঠিন প্রতিপক্ষের মুখোমুখি লালহলুদ বাহিনী

Published by BADGEB Admin on

Last Updated 9:53 AM 20th December 2018 .

অরিত্র দাস, ব্যাডজেব রিপোর্ট : ডার্বি জয়ের রেশ কাটিয়ে উঠতে না উঠতেই আজ আই লীগের অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে লালহলুদ বাহিনী মুখোমুখি হতে চলেছে দারুন ছন্দে থাকা চার্চিল ব্রাদার্সের। গোয়ার মাটিতে গিয়ে পুরো পয়েন্ট নিয়ে ফেরা যে খুব একটা সহজ কাজ হবেনা সেটা ভালো মতোই বুঝতে পারছেন লালহলুদের ফুটবলাররা। কিন্তু গার্সিয়ার আমলে পাল্টে যাওয়া ইস্টবেঙ্গল যে তিন পয়েন্ট পেয়ে লীগ টেবিলের দুই নম্বরে উঠে আসা ছাড়া কিছুই ভাবছে না। প্লেয়ার থেকে কোচ সকলেই স্বীকার করে নিলেন যে দুরন্ত ফর্মে থাকা সদ্য লালহলুদের দুই প্রাক্তনী প্লাজা এবং খালিদ দারুন ফর্মে আছে তাই লড়াই হবে সমানে সমানে। গতকাল রাতে অর্থাৎ ম্যাচের আগেরদিন রাতে গোয়া পৌঁছোয় লালহলুদ বাহিনী যেটা কিনা সচরাচর দেখা যায়না তবে গার্সিয়া সাহেব কে একটু অন্যরকম। তার মতে স্ট্রাটেজি যাতে সিক্রেট থাকে তার কারণেই এই উদ্যোগ যদিও এবারের ISL এর কিছু দলকে এরকম করতে দেখা যাচ্ছে।

ইস্টবেঙ্গল দল যে প্রত্যেকদিন একটু একটু করে নিজেদের কে গুছিয়ে নিচ্ছে সেটা মাঠ এবং মাঠের বাইরে প্লেয়ারদের শারীরিক ভাষা এবং আচরণ বুঝিয়ে দিচ্ছে। ফোর্থ গিয়ারে লীগ শুরু করে প্রথম দুটো ম্যাচ থেকে পুরো পয়েন্ট পাওয়ার পরে পর পর তিনটে হারের সম্মুখীন হতে হয়েছিলো ইস্টবেঙ্গলের। যদিও তারপরে আবার দুটো জয় এবং ছয় পয়েন্ট লালহলুদ কে আবার প্রবলভাবে ফিরিয়ে এনেছে লীগ দৌড়ে। এবারের দলের খেলার সব থেকে উল্লেখযোগ্য দিকগুলো হলো : দলের ভালো ফিটনেস কারণ পুরো দল নব্বই মিনিট সমানভাবে ছুটছে, ডিফেন্সে বোরহা পেরেজের নেতৃত্ব, জবি জাস্টিনের ফর্ম এবং লালরিনডিকা রালতের বাড়তি দায়িত্ব নেওয়া দলকে উজ্জীবিত করতে যেটা পরিষ্কার করে দিচ্ছে যে দলের অধিনায়ক হওয়ার যোগ্য দাবিদার তিনিই ছিলেন। অন্যদিকে, সালামরঞ্জনের জাতীয় দলের ডাকে ন্যাশনাল ক্যাম্পে যাওয়ায় লালহলুদের ডিফেন্স কে একটু হলেও চিন্তায় রাখছে কারণ এখনো পর্যন্ত একটা ম্যাচ খেললেও জাতীয় দলের প্লেয়ারটি যথেষ্ট ভরসা জুগিয়েছিল ডিফেন্সকে। তার অবর্তমানে ডিফেন্সে খেলবে কোস্টারিকান বিশ্বকাপার যার হয়তো আমাদের ঘরানার ফুটবলের সাথে মানিয়ে নিতে একটু হলেও সমস্যা হচ্ছে কারণ এখানে ফিজিক্যাল ফুটবলটার প্রচলন বেশি।

গতকাল রাতে লালহলুদ বাহিনী যখন গোয়ায় পৌঁছায় তখনই কলকাতায় পা রাখলেন লালহলুদ নতুন বিদেশি টনি ডোভালে। যদিও জানুয়ারির প্রথম তারিখের আগে সে মাঠে নামতে পারবেন না সরকারিভাবে লালহলুদ জার্সি গায়ে আই লিগে কিন্তু গার্সিয়ার নির্দেশেই তাকে দিন দশেক আগে এখানে আনা হলো পরিস্থিতির সাথে মানিয়ে নেওয়ার জন্য। অপরদিকে মেক্সিকান বিদেশি স্ট্রাইকার ডার্বির আগে চোটের জন্য দেশে ফিরে গেছে এবং তাকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে তার শারীরিক পরিস্তিতি সম্পর্কে ফাইনাল রিপোর্ট জানাতে বলা হয়েছে যার উপরে নির্ভর করছে লালহলুদে তার ভবিষৎ। সব প্রতিকূলতা কাটিয়ে উঠে আজকে তিন পয়েন্ট নিয়ে ফিরে লালহলুদ সমর্থকদের ক্রিসমাসের গিফ্ট দিতে পারে কিনা প্লেয়াররা সেটা জানতেই আজ বিকেল পাঁচটা থেকে সাতটা পর্যন্ত টিভির পর্দায় চোখ থাকবে আপামর লালহলুদ প্রাণ সমর্থকদের। জয় ইস্টবেঙ্গল। BADGEB


0 Comments

Leave a Reply

0 Shares
Copy link
Powered by Social Snap