এবার ইস্টবেঙ্গলকে আইএসএল খেলানো দাবি জানানো হলো সিপিআইএমের পক্ষ থেকেও।

Published by BADGEB Admin on

পশ্চিমবঙ্গ তথা দেশের রাজনৈতিক মহল প্রতিনিয়তই দেখতে অভ্যস্ত নানান পার্টির মধ্যে মতপার্থক্য এবং একে অন্যের বিরুদ্ধে প্রতিবাদ করতেই তবে কলকাতা ময়দান, আরো ভালো করে বললে ইস্টবেঙ্গল ক্লাবের হাত ধরে বাংলার মানুষ দেখছে নানান পার্টির মধ্যে একটা বিষয় ঐক্যতা।

প্রথমে বিজেপি তারপরে তৃণমূল এবং এখন সিপিআইএম বুঝিয়ে দিলো যে তারা ইস্টবেঙ্গল ক্লাবের পাশেই আছে। প্রয়োজনে তারাও তাদের দিক থেকে যথাসাধ্য চেষ্টা করবে ইস্টবেঙ্গলকে আইএসএল খেলানো বিষয় সেটা বুঝিয়ে দিলো এবারে সিপিআইএম।

প্রথমেই আমরা দেখেছিলাম কল্যাণ চৌবের তত্ত্বাবধানে ইস্টবেঙ্গল কর্তাদের কৈলাশ বিজয়বর্গীর সাথে আলোচনা করতে। রাজ্য বিজেপি এগিয়ে এসেছিল ইস্টবেঙ্গলের পাশে দাঁড়াতে যাতে তাদের জায়গা আইএসএলে পাকা হয়।

তারপরেই বিষয়টায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের প্রবেশ। মুখ্যমন্ত্রী ইস্টবেঙ্গল ক্লাবকে আশ্বাস দিয়েছেন আইএসএল খেলানোর বিষয় যতটা পারবেন সাহায্য করবেন। বলাই চলে ইস্টবেঙ্গল ক্লাব অনেকটাই মুখ্যমন্ত্রীর উপরে নির্ভর করে আছেন এই বিষয়টায়।

তার মধ্যেই পশ্চিমবঙ্গের প্রাক্তন শাসক দল এবারে আসরে নামলো ইস্টবেঙ্গলের দাবি আরো মজবুত করতে। সিপিআইএমের নেতা এবং বিধায়ক সুজন চক্রবর্তী এবার চিঠি দিলেন মাননীয়া মুখ্যমন্ত্রীকে। তিনি চিঠিতে মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছেন ইস্টবেঙ্গলের বিষয়টা গুরুত্ব দিয়ে বিবেচনা করে ইস্টবেঙ্গলের আইএসএল খেলা সুনিশ্চিত করতে। তিনি উড়িষ্যা সরকারের প্রসঙ্গ টেনে বলেছেন যে সেই রাজ্যের রাজ্য সরকার যেভাবে প্রতিনিয়ত সাহায্য করে চলেছে উড়িষ্যা এফসি কে ঠিক একইভাবে বাংলার গর্ব ইস্টবেঙ্গল ক্লাবের পাশে যাতে দাঁড়ায় রাজ্য সরকার সেটা সুনিশ্চিত করতে।

এর থেকে একটা জিনিস স্পষ্ট হচ্ছে যে প্রত্যেকটা রাজনৈতিক দলই ইস্টবেঙ্গলের আইএসএল খেলার বিষয়টার উপরে নজর রাখছেন এবং যতটা সম্ভব এই মহৎ উদ্দেশ্যে অবদান রাখার চেষ্টা করছেন। কলকাতা ময়দান তথা ইস্টবেঙ্গল ক্লাব যেভাবে বিজেপি-তৃণমূল-সিপিএইএমের উদ্দেশ্য মিলিয়ে দিচ্ছে তা বাংলার রাজনীতিতে নজিরবিহীন।


0 Comments

Leave a Reply

0 Shares
Copy link
Powered by Social Snap