শতবর্ষে দাঁড়িয়ে ক্লাব সচিবের সমর্থকদের উদ্দেশ্য বার্তা “ফোকটে ফুর্তি চলবেনা!” শুনে বিস্মিত সমর্থকরা।

Published by BADGEB Admin on

বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে ইস্টবেঙ্গল সমর্থককূল আই এস এলে যোগদান নিয়ে সদর্থক ঘোষণার জন্য উদগ্রীব।

কিন্তু আশ্বাসবাণী তো দূর ,তার বদলে ক্লাব সচিব কল্যাণ মজুমদার প্যারালাল স্পোর্টস কে দেওয়া এক টেলিফোনিক সাক্ষাৎকারে কার্যত কাঠগড়ায় দাঁড় করালেন সমর্থকদের।

সাক্ষাৎকারটিতে কল্যাণ বাবুকে আগামী মরসুমে ময়দানের ডার্বি নিয়ে জিজ্ঞাসা করা হলে জবাব দেন, তিনি ডার্বি নিয়ে কোন প্রকার উচ্চাশা পোষণ করেননা এবং তার জন্য সরাসরি দায়ী করেন সমর্থকদেরই। তাঁর মতে সমর্থকদের বেশ একটা ভাল অংশ টিকিট না কেটে মাঠে ‘ফোকটে ফুর্তি করতে যান ‘। কিন্তু এখানেই শেষ নয়। ইস্টবেঙ্গলের আই এস এল যোগদান প্রসঙ্গে তার বক্তব্যে সমর্থকদের প্রতি কার্যত ক্ষোভ ব্যক্ত করে তিনি বলেন যে ইস্টবেঙ্গলকে আই এস এলে খেলানোর গুরুদায়িত্ব শুধুমাত্র গুটি কয়েকজনের (পড়ুন ক্ষমতাসীন কর্মকর্তা) উপর বর্তায় না।

সমর্থকদের মানসিকতাকে প্রশ্নচিহ্নর মুখে ফেলে তিনি বলেন আই এস এলে খেলানোর দায়িত্ব সভ্য, সমর্থক শুভাকাঙ্খীরা কেন নিচ্ছেন না! তার বক্তব্য শীর্ষকর্তাই শুধুমাত্র পরিশ্রম করে চলেছেন এবং সমর্থকরা ‘ফোকটে ফুর্তি নিয়ে চলেছে ‘। এই বলে তিনি সমর্থকদের কটাক্ষ করেন এবং কার্যত হুঁশিয়ারি দেন যে সমর্থকদের ফোকটে ফুর্তি আর চলবে না। ক্লাব সচিব তার সাক্ষাৎকারে প্রকারান্তরে তাদের দায়িত্ব ঝেড়ে ফেলে সমর্থকদের দায়ী করতে চেয়েছেন গোটা সাক্ষাৎকার জুড়ে। এবং শেষে বলেন আই এস এল খেলা নিয়ে তিনি কোনো প্রকার আশ্বাসবাণী দেবেন না। তার বদলে সমর্থকরা যেন বাস্তব ঘটনার দিকে চোখ রাখেন।

ফলে নিঃসন্দেহে এটা বলাই যায় যে এই সাক্ষাৎকারের মাধ্যমে কোনোপ্রকার খুশির খবরের বদলে সমর্থকদের মধ্যে আরো একবার একরাশ বিতর্ক ছড়িয়ে দিয়ে গেলেন ক্লাব সচিব। প্রসঙ্গত উল্লেখ্য ক্লাব লাইসেন্স এর ব্যাপারে সচিব বলেন কিছু সমস্যা থাকলেও তা সম্পূর্ণ হয়ে যাবে বলেই তিনি মনে করেন।

প্রতিবেদন শেষ করার আগে আমাদের পক্ষ থেকে ক্লাব সচিব কে একটাই পরামর্শ, আপনি মাঝে মাঝেই ভুলে যান যে আপনি ইস্টবেঙ্গল ক্লাবের এক সম্মানিত পদ সামলাচ্ছেন তাই কথা বলার আগে একটু ভেবে চিন্তে কথা বলুন। শুনছিলাম আপনি পদ ছেড়ে দিয়ে নতুনদের জায়গা করে দিতে ইচ্ছুক, আমাদেরও মনে হচ্ছে আপনার সেটাই করা উচিত। আপনি সাহিত্য জগতের মানুষ বলেই সবাই বলেন, কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি আপনার সমর্থকদের প্রতি তিরস্কার এবং ভাষায় চয়ন দেখে সত্যিই এটা বিশ্বাস করা কঠিন।

নিচে দেওয়া লিঙ্কে আপনি ভিডিওটা দেখতে পাবেন :


0 Comments

Leave a Reply

0 Shares
Copy link
Powered by Social Snap